ব্রিকস-বিমসটেক সম্মেলন যোগ দিতে গোয়ায় পৌঁছেছেন প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্কঃবিডি খবর ৩৬৫ ডটকম

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ব্রিকস-বিমসটেক আউটরিচ সামিটে যোগ দিতে ভারতের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় রাজ‌্য গোয়ায় পৌঁছেছেন । প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সেখানে লাল গালিচা সংবর্ধনা দেয়া হয়।

প্রধানমন্ত্রীকে বহনকারী বিশেষ বিমানটি আজ রবিবার ভারতের স্থানীয় সময় বেলা পৌনে ১১টায় গোয়ায় ভারতীয় নৌবাহিনীর ঘাঁটিতে অবতরণ করে। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইটে রাজধানীর শাহজালাল বিমানবন্দর থেকে  সকাল ৮ টায় রওনা হন তিনি।এই সফরে প্রধানমন্ত্রীর সঙ্গে রয়েছেন পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী।প্রধানমন্ত্রীকে মন্ত্রিসভার কয়েকজন সদস‌্য এবং সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তারা বিমানবন্দরে  বিদায় জানান।

দুই দিনের এই সম্মেলন হচ্ছে ভারতের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের সবচেয়ে ছোট রাজ্য গোয়ায়।পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে জানা যায়, সম্মেলনের ফাঁকে প্রধানমন্ত্রী রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন,ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, ভুটানের প্রধানমন্ত্রী শেরিং তোবগে, থাইল্যান্ডের প্রধানমন্ত্রী প্রেয়ুট চ্যান-ও-চা ও নেপালী প্রধানমন্ত্রী পুষ্প কমল দাহালের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করবেন বলে আশা করা হচ্ছে।

গোয়া নৌ বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে স্বাগত জানাবেন ভারতের বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী আলিনা সালদানহা, গোয়া সরকারের সচিব (কোপারেশন) পদ্মা জয়সবাল এবং মুম্বাইয়ে বাংলাদেশের ডেপুটি হাই কমিশনার সামিনা নাজ। ১৭ অক্টোবর প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে ফিরার কথা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *