সাকিবের সামনে নতুন রেকর্ডের হাতছানি

স্পোর্টস ডেস্কঃবিডি খবর ৩৬৫ ডটকম

টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান বিরল এক রেকর্ডের দ্বারপ্রান্তে এসেছেন । ক্রিকেটের তিন ফরম্যাটে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ উইকেট শিকারি হবেন সাকিব যদি ওয়ানডেতে আর মাত্র একটি উইকেট পান।বিশ্বের আর কোনো ক্রিকেটারের এমন রেকর্ড নেই|।সাকিব ছুঁয়ে ফেলবেন শীর্ষে থাকা আব্দুর রাজ্জাককে যদি আফগানিম্তানের বিপক্ষে আর একটি মাত্র উইকেট পান।আর দুটি উইকেট পেলে রাজ্জাককে ছাড়িয়ে চূড়ায় উঠে যাবেন বাঁহাতি্ টাইগার স্পিনার সাকিব আল হাসান।

shakib-al-hasan

এখন পর্যন্ত ওয়ানডেতে ২০৬টি সাকিব উইকেট পেয়েছেন সাকিব । আর রাজ্জাকের উইকেট ২০৭টি। এরই মধ্যে টেস্ট ও টি-টোয়েন্টিতে বাংলাদেশের সর্বোচ্চ উইকেটের মালিক সাকিব আল হাসান। বিশ্বের অন্যতম সেরা এই অলরাউন্ডার  ১৪৭ উইকেট পেয়েছেন টেস্টে।বাংলাদেশের কোনো খেলোয়াড় এ মুহূর্তে তার ধারে কাছেও নেই ।২০০৮ সালে অবসরে যাওয়া মোহাম্মদ রফিক দ্বিতীয় সর্বোচ্চ ১০০ উইকেট নিয়েছেন । আর তার পরেই রয়েছেন মাশরাফি বিন মুর্তজা।তার উইকেট সংখ্যা ৭৮।

টি-টোয়েন্টি ফরম্যাটে সাকিবের নিয়েছেন ৬৫ উইকেট। আব্দুর রাজ্জাককে পিছনে ফেলে শীর্ষে সাকিব ।  টি-টোয়েন্টিতে আব্দুর রাজ্জাক নিয়েছেন ৪৪ উইকেট। আল আমিন হোসেন, মাশরাফি বিন মর্তজা ও মুস্তাফিজুর রহমানের উইকেট সংখ্যা যথাক্রমে ৩৯,৩৮ ও ২২।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *