BD Khobor 365

বাংলাদেশ সফরে না এলে মরগ্যান-কুকদের শাস্তি হতে পারে

স্পোর্টস ডেস্কঃবিডি খবর ৩৬৫ ডটকম

দলের নিয়মিত সব ক্রিকেটার বাংলাদেশ সফর করবে, এমনটাই আশা করছেন ইংল্যান্ড কোচ।ভারত এবং বাংলাদেশ সফরের জন্য একই দল চাইছেন ইংল্যান্ড কোচ ট্রেভর বেইলিস। আর মর্গ্যান-কুকরা যদি বাংলাদেশে খেলতে রাজি না হয় সতর্কবার্তা দিয়ে বেইলিস বলেছেন -বাংলাদেশে না আসলে কপাল পুড়বে অনেকেরই।

ব্রিটিশ ক্রিকেটাররা বাংলাদেশ থেকেই সরাসরি ভারতে উড়ে যাবে । আর শক্তিশালী ভারতের বিরুদ্ধে কোনও প্রস্তুতি ম্যাচ ছাড়াই  খেলতে হবে । ইংল্যান্ড কোচ মনে করছেন নিয়মিত পারফর্মাররা বাংলাদেশে না এলে দল গড়তে সমস্যায় পড়তে হবে তাদের ।

বেইলিস ক্রিকইনফোকে বলেন, ‘দুটি সফরের মাঝে কোন ফাঁক নেই। এমতাবস্থায় বাংলাদেশ ও ভারতে খেলার জন্য প্রথমে একটা দল বেছে নিয়ে, সঙ্গে সঙ্গেই আরেকটা দল গড়া একটু কঠিনই হবে। তাই আমি চাই দু’টি সফরের জন্য একটা দল হয়েই আমরা বাংলাদেশ যাই।’

ইতিমধ্য বাংলাদেশ সফরের সিদ্ধান্ত নিয়েছেন মইন আলি ও জনি বেয়ারস্টো। টেস্ট অধিনায়ক অ্যালেস্টার কুকও সফরে দলকে নেতৃত্ব দেওয়ার কথা জানিয়েছেন। ওয়ানডে অধিনায়ক ইয়ন মর্গ্যান-সহ যাঁরা দ্বিধায় ভুগছেন, তাঁদের সিদ্ধান্ত নিতে শনিবার পর্যন্ত সময় বেঁধে দিয়েছেন অ্যান্ড্রু স্ট্রস।স্ট্রস খেলোয়াড়দের সতর্ক করে দিয়েছেন, জায়গা ছেড়ে দিলে ফেরার কোনও নিশ্চয়তা নেই।

আগামী ৩০ সেপ্টেম্বর বাংলাদেশে পৌঁছানোর কথা ইংল্যান্ড দলের। সফরে তিনটি প্রস্তুতি ম্যাচ ও ওয়ানডে খেলবে দুটি দল।   আর প্রায় এক মাসের সফর শেষ হবে দুই ম্যাচের টেস্ট সিরিজ দিয়ে।

ক্রিকেটারদের সঙ্গে বৈঠকের পর গত ২৫ অগস্ট বাংলাদেশ সফর নিশ্চিত করে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড। এরপর এই সিদ্ধান্ত নিয়ে কিছুটা অস্বস্তির কথা জানান উইকেটরক্ষক-ব্যাটসম্যান জস বাটলার, অ্যালেক্স হেলস ও পেসার লিয়াম প্লাঙ্কেট।

বেইলিস আশাবাদী বাংলাদেশ সফরে বিমানে থাকবে সবাই। ইংল্যান্ড পূর্ণশক্তির দল নিয়েই বাংলাদেশে আসবে।খবরঃক্রিকইনফো ও আনন্দ বাজার পত্রিকা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

No announcement available or all announcement expired.