র‌্যাবের সর্বশেষ নিখোঁজের তালিকায় ৭০ জনের নাম

অনলাইন ডেস্কঃ বিডি খবর ৩৬৫ ডটকম
rab+list
 র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) নিখোঁজের তালিকা হালনাগাদ করেছে। সোমবার মধ্যরাতে র‌্যাবের ফেইসবুক পৃষ্ঠায় প্রকাশ করা সর্বশেষ হালনাগাদ তালিকায় ৭০ জনের নাম উল্লেখ করা হয়েছে।তাদের মধ্যে ৫৮ জনের ছবিও প্রকাশ করা হয়েছে।এর মধ্যে পুরানো তালিকা থেকে তিনজনের নাম বাদ দেয়া হয়েছে। আর নতুনভাবে যুক্ত করা হয়েছে পাঁচজনের নাম। সব মিলিয়ে তালিকা হয়েছে ৭০ জনের।
এর আগে গত ১৯ জুলাই ২৬২ জনের তালিকা প্রকাশ করা হয়েছিল। এ তালিকা প্রকাশের পর অনেক নিখোঁজ ব্যক্তি তাদের পরিবারের কাছে ফিরে এসেছে বলে র‌্যাব তথ্য পায়। এরপর সেটি সংশোধন করে দ্বিতীয় দফায় গত ২৫ জুলাই ৬৮ জন নিখোঁজের তালিকা প্রকাশ করে। এ তালিকা হতে তিনজনের নাম বাদ দিয়ে হালনাগাদ তালিকায় আরো নতুন পাঁচজন নিখোঁজের নাম যুক্ত হয়েছে। বাদ পড়াদের মধ্যে একজন কল্যাণপুরে জঙ্গি আস্তানায় পুলিশের অভিযানে নিহত জঙ্গি সাজ্জাদ রউফ ওরফে অর্ক ও অপর দুইজন হলেন যুবায়ের হোসেন ফারুক এবং ইকবাল হোসেন।
তালিকার সঙ্গে তাদের সবার ছবি ও সংক্ষিপ্ত ঠিকানা দেওয়া হয়েছে। নিখোঁজ কোনো ব্যক্তি যদি পরিবারের কাছে ফিরে আসেন বা এ তালিকার বাইরে কেউ নিখোঁজ থাকেন তাহলে র‍্যাব সদর দফতর ০১৭৭৭-৭২০০৭৫ নম্বরে তা জানানোর অনুরোধ করেছে ।
হালনাগাদ ৭০ জনের তালিকায় নতুন করে যুক্ত হয়েছে শহিদুল আলম (৩৫), জীবন (২৭), হোসেন আহমেদ (৩২) ইমদাদুল হক (৩০) ও শেখ ইফতিসাম আহম্মেদ সামিরের (২২) নাম। অপর ৬৫ জনের নাম অপরিবর্তিত রয়েছে।নিখোঁজ ব্যক্তির তালিকা হালনাগাদের কাজ একটি চলমান প্রক্রিয়া বলে র‌্যাব জানায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *