কলকাতায় নিমগাছের মগডালে ‘জাপানি’

অনলাইন ডেস্কঃ বিডি খবর ৩৬৫ ডটকম
কলকাতায় নিমগাছের মগডালে ‘জাপানি’
 সোমবার রাতে এক জাপানী যুবক কলকাতার একটি নিম গাছে  চড়ে বসেছিলেন । পুলিশ, দমকল বাহিনী, দোভাষী আর শেষমেশ বিপর্যয় মোকাবিলা বাহিনীর চেষ্টায় মঙ্গলবার ভোরে তাঁকে গাছ থেকে নামিয়ে এনে হাসপাতালে ভর্তি করা হয়েছে।
কলকাতা পুলিশ জানিয়েছে, শহরের দক্ষিণ-পূর্বের তপসিয়া অঞ্চলে সোমবার রাত দশটা নাগাদ ওই জাপানী যুবক একটি নিম গাছের মগডালে চড়ে বসেন। স্থানীয় মানুষদের কাছ থেকে খবর পেয়ে তপসিয়া থানার পুলিশ পৌঁছায় সেখানে। কিন্তু ভাষার সমস্যার জন্য প্রথমে তাঁর সঙ্গে কথাবার্তাও বলা যাচ্ছিল না। পরে অন্য দুই জাপানী নাগরিককে নিয়ে আসা হয় দোভাষীর কাজ করার জন্য। কারোরই অনুরোধ উপরোধ না শুনে মগডালেই বসে ছিলেন ২৪-২৫ বছরের ওই যুবক।
তাঁকে নামানোর জন্য প্রথমে দমকল আর তারপরে বিপর্যয় মোকাবিলা বাহিনী পৌঁছায়। তারা প্রায় ৪০ ফুট উঁচু ওই গাছে মই লাগিয়ে, আর তারপরে গাছের ডাল কেটে ফেলে ওই যুবককে নামানোর চেষ্টা করে। সেই সময়ে মগডাল ভেঙ্গে পাশের একটি পুকুরে পড়ে যান ওই যুবক। পুলিশ তাকে ধরে ফেলে তখনই। আর এই করতে করতেই রাত পার হয়ে যায়!
সকালে ওই জাপানী নাগরিককে চিত্তরঞ্জন ন্যাশনাল মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে বলে কলকাতা পুলিশ জানিয়েছে। যুবকের দাবি, সপ্তাহখানেক আগে জাপান থেকে ভারতে আসে সে। কিন্তু হারিয়ে ফেলে পাসপোর্ট এবং প্রয়োজনীয় নথি।  অন্যদিকে জাপানী কনস্যুলেটের সঙ্গেও যোগাযোগ করেছে পুলিশ।
তাঁকে এখন জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। কেন তিনি নিম গাছের মগডালে উঠেছিলেন আর কেনইবা রাতভর এই নাটক করলেন, সেটা পুলিশ এখনও জানতে পারেনি। ।খবরঃ বিবিসি ও এবিপি অনলাইন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *