জামালপুরে পানিবন্দী ৫০ হাজার মানুষ,বন্যার পানি বৃদ্ধি অব্যাহত

অনলাইন ডেস্কঃ বিডিনিউজ৩৬৫.কম
জামালপুরে বন্যার পানি বৃদ্ধি অব্যাহত, পানিবন্দী ৫০ হাজার মানুষ

           কয়েক দিনের টানা বর্ষণ এবং প্রতিবেশী দেশের উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে ব্র‏হ্মপুত্র নদ ও যমুনা নদীর পানি বৃদ্ধি অব্যাহত রয়েছে। রবিবার যমুনার পানি জামালপুরে বাহাদুরাবাদঘাট পয়েন্টে ১৫ সেন্টিমিটার বৃদ্ধি পেয়ে বিপদ সীমার ৩৬ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।এ ব্যাপারে জামালপুরের পানিউন্নয়ন বোর্ড (পাউবো) নির্বাহী প্রকৌশলী নবকুমারচৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন।
           জানা গেছে, জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলার ৪টি ইউনিয়ন ইসলামপুর উপজেলার ৮টি ইউনিয়নেরমেলান্দহ উপজেলার ২টি, মাদারগঞ্জ উপজেলার ২টি এবং সরিষাবাড়ি উপজেলার ২টি ইউনিয়ন মোট জেলার  ১৮টি ইউনিয়নের অধিকাংশ এলাকা প্লাবিত হয়েছে। এতে দুই উপজেলায় প্রায় বিশ হাজার মানুষ পানি বন্দী হয়ে পড়েছে।
             ইউনিয়ন গুলোর মধ্যে জেলার দেওয়ানগঞ্জ উপজেলার পরিষদ চত্ত্বরসহ বাহাদুরাবাদ, চুকাইবাড়ি, চিকাজানি ও চর আমখাওয়া ইউনিয়ন, ইসলামপুর উপজেলার কুলকান্দী, বেলগাছা, চিনাডুলী, সাপধরী, নোয়ারপাড়া, ইসলামপুর সদর ও পৌরসভার আংশিক ৮টি ইউনিয়ন, মেলান্দহ উপজেলার মাহমুদপুর ও শ্যামপুর ইউনিয়ন, মাদারগঞ্জ উপজেলার বালিজুড়ি ওজোড়খালী ইউনিয়ন এবং সরিষাবাড়ী উপজেলার পিংনা ও আওনা ইউনিয়নের অধিকাংশ এলাকা বন্যা কবলিত  হয়ে পড়েছে। এতে জেলার ১৮টি ইউনিয়নে কমপক্ষে ৫০হাজার মানুষ ও গবাদি পশু পানি বন্দী হয়ে পড়েছে। এসব মানুষ গবাদি পশুর খাবার ও বিশুদ্ধ পানির সংকট দেখা দিয়েছে।

 

Leave a Reply

Your email address will not be published.